রাজনীতিসারাদেশ

আ’ লীগ সরকারের আমলে চরাঞ্চলের উন্নয়ন নিয়ে যা বললেন : এমপি মমতাজ

জ. ই. আকাশ,(মানিকগঞ্জ) :

মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেশ বরেণ্য কণ্ঠ শিল্পী মমতাজ বেগম বলেছেন, আ’লীগ সরকারের আমলেই হরিরামপুরের চরাঞ্চলের মানুষের জীবন মানের উন্নয়ন হয়েছে। এর আগে আর কোনো সরকার এই দুর্গম চরাঞ্চলে বসবাসরত মানুষের জন্য কিছু করেনি। চরাঞ্চলে এখন চরাঞ্চলের মানুষ এখন শতভাগ বিদুৎ এর আওতায় এসেছে।শিক্ষা প্রতিষ্ঠান, বাসস্থান, রাস্তাঘাট, কালভার্ট ব্রীজ এ সবই হয়েছে আ’ লীগ সরকারের আমলে যা এখন দৃশ্যমান।

অবহেলিত এ চরাঞ্চলে যে টুকু উন্নয়ন হয়েছে,মানুষের জীবনযাত্রায় পরিবর্তন এসেছে । তার সবটুকুই জননেত্রী শেখ হাসিনার অবদান। কিন্তু দুঃখের বিষয় এখানে আওয়ামী লীগের লেবাস পড়ে এসে অনেকেই সরকারের উন্নয়ন নিয়ে বিরূপ মন্তব্য করেন। আমি বলব, যারা ইতিপূর্বে এই চরাঞ্চলে কখনও আসেনি, তাদের চোখে সরকারের উন্নয়ন দেখার কথা নয়।”

বিডি নিউজ পোস্ট ২৪. কমের সঙ্গে একান্ত স্বাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।

মমতাজ বেগম বলেন, “চরাঞ্চলে আজিমনগর ইউনিয়নর বসন্তপুর বাজারের পাশে ভূমিহীন ও গৃহহীন ৭৫টি পরিবারের জন্য প্রায় সোয়া ২ কোটি টাকা ব্যয়ে প্রধানমন্ত্রীর দেয়া উপহার আশ্রয়ণ প্রকল্পের কাজ চলমান রয়েছে। এই আজিমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ২ কোটি টাকা ব্যয়ে চারতলা ভবন করা হয়েছিল, যা গত দুই বছর আগে পদ্মায় বিলীন হয়ে গেছে। দুই কোটি টাকা ব্যয়ে সুতালড়ি ও লেছড়াগঞ্জ ইউনিয়ন পরিষদ ভবন করা হয়েছে। লেছড়াগঞ্জে পৌনে চার কোটি টাকা ব্যয়ে তদন্ত কেন্দ্র ( পুলিশ ফাঁড়ি) করা হয়েছে। যাতে চরাঞ্চলের মানুষের দৌড় গোড়ায় পুলিশি সেবা পৌঁছায়।”

তিনি আরও বলেন, “নটাখোলা উচ্চ বিদ্যালয়ের তিনতলা ভবন করা হয়েছে। এছাড়াও প্রাথমিক বিদ্যালয়, মসজিদ মন্দির কবরস্থান কোন জায়গায় শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া নেই? চরাঞ্চলের প্রতিটি জায়গায় আ’ লীগ সরকারের উন্নয়নের ছোঁয়া রয়েছে। যারা চোখে উন্নয়ন দেখে না, তারা মূলত জীবনে এই চরাঞ্চলেই যায়নি। মনোনয়নের রঙিন স্বপ্নে বিভোর হয়ে তারা নিজ দলের উন্নয়ন নিয়ে আবোল তাবোল কথা বলছে। মূলত এরা মূল আওয়ামী লীগার নয়। এরা লেবাসধারী আওয়ামী লীগ। এরা মনোনয়ন পেতে বসন্তের কোকিলের মতো উদয় হবে, মনোনয়ন চাইবে, না পাইলে আবার তারা ভাগবে। মানুষ আর দ্বিতীয়বার তাদের চেহারা দেখবে না। উন্নয়ন কি ঢেকে রাখার জিনিস? গলাবাজি করে কখনও উন্নয়ন দেখানো যায় না। উন্নয়ন সব সময়ই স্বাদৃশ্য, অদৃশ্য নয়।” নদী ভাঙন রোধ সম্পর্কে মনতাজ বলেন, “নদী ভাঙন রোধে সর্বোচ্চ কাজ হয়েছে হরিরামপুরে। এই চরাঞ্চলেও এবার ১২০০ মিটার জিও ব্যাগ ডাম্পিং করা হয়েছে। চর নিয়ে পানি সম্পদ মন্ত্রণালয় কোথাও কাজ করে না। কারণ চর হলো অস্থায়ী। আজ আছে, কাল নাও থাকতে পারে। তারপরেও আমরা কিন্তু চরাঞ্চল রক্ষায় চরেও এবার ডাম্পিং এর কাজ করেছি। এগুলো আ’ লীগ সরকারের রেকর্ড। কারণ আওয়ামী লীগ সরকার জনবান্ধব এবং জনগণের সরকার। তাই আগামীতে দেশের উন্নয়নকে অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নাই, প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনারও বিকল্প নাই। তাই আমি বলব, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনার ভোট আপনি দিবেন, যাকে খুশি তাকে দেবেন। তবে আমার দাবি ওই ভোটটা নৌকায় দিবেন। কারণ নৌকায় ভোট মানেই জননেত্রী শেখ হাসিনাকে সরাসরি ভোট দেয়া। আপনাদের পাশে আমরাই আছি, আমরাই থাকব।”

বিডি নিউজ পোষ্ট/সং-১৮/শরিফুল

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button