সারাদেশ

হরিরামপুরে পদ্মা ভাঙন রোধে ৩৭৭২ মিটার ডাম্পিং এর কাজ শুরু


জ. ই. আকাশ (মানিকগঞ্জ) :
মানিকগঞ্জের হরিরামপুরের পদ্মা অধ্যুষিত হারুকান্দি ইউনিয়নের চরকান্দি বয়ড়া থেকে ফৌজ নগর পর্যন্ত পদ্মাv ভাঙন রোধে নদী রক্ষায় প্রতিরক্ষামূলক ৩৭৭২ মিটার এলাকায় জিও ব্যাগ স্থাপনের মধ্য দিয়ে ডাম্পিং এর কাজ আরম্ভ হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) সকাল থেকে মানিকগঞ্জ পানি উন্নয়ন বিভাগের ব্যবস্থাপনায় ফ্লাড এন্ড রিভার ব্যাংক ইরোশন রিস্ক ম্যানেজম্যান্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম প্রকল্পের আওতায় গোলাম রব্বানী কনস্ট্রাকশন ঠিকাদার প্রতিষ্ঠানের অধীনে প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে আগামী ২ মাসের মধ্যে প্রায় ১০ লক্ষ জিও ব্যাগ ডাম্পিং করা হবে। সাইটে সার্বক্ষণিক ঢাকা থেকে টাস্কফোর্স সদস্য এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের নিয়োগকৃত কনসালট্যান্ট উপস্থিত থাকবেন বলে জানা যায়।

এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা পানি উন্নয়ন বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাঈন উদ্দীন জানান, “মানিকগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য মমতাজ বেগম হরিরামপুরের নদীভাঙ্গন রোধকে অধিকতর গুরুত্ব দিয়েছেন। তারই ধারাবাহিকতায় হারুকান্দি ইউনিয়নে আবার নতুন প্রকল্পের ৩৭৭২ মিটার এলাকার ডাম্পিং এর কাজ শুরু করা হলো। স্থানীয় সংসদ সদস্য মমতাজ বেগমের নির্দেশনায় পুরো হরিরামপুর উপজেলাকে নদীভাঙ্গন মুক্ত করার লক্ষ্যে মানিকগঞ্জ পানি উন্নয়ন বিভাগ অবিরাম কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button