জাতীয়

রাজধানীতে ৪ টি বাসে আগুন,গ্রেপ্তার ৩

বুধবার ভোর ৬টা থেকে বিএনপি ও বিরোধী রাজনৈতিক দলগুলোর ডাকা ৫ম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হবে । কিন্তু এর আগেই মঙ্গলবার রাতে রাজধানীতে চারটি বাসে আগুন দেয় দুর্বত্তরা । রাত, ৯টা ২৮ মিনিটে মিরপুর-১০ নম্বর এলাকায় বিআরটিসির একটি বাসে আগুন লাগে। খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিআরটিসির এ বাসে আগুন লাগানোর ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ তিনজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে।

মধ্যরাতে ডিএমপির মিডিয়া সেলের বার্তায় বলা হয়, রাতে মিরপুর ১০ এ যানজটে আটকে থাকা এ দোতলা বাসের সিটে আগুন লাগানো হয়। এতে তিনটি সিট পুড়ে যায়। ঘটনাস্থল থেকে একজন এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- মোঃ হাফিজুর রহমান (৩৫), শহীদুল ইসলাম (২০) ও মোঃ শামীম (৪৫) ।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানান, রাত ৮টা ২৫ মিনিটে মিরপুর-১ নম্বরের নবাবের বাগে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ওই দুই বাসের আগুন নির্বাপণ করে। এসব ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

তালহা বিন জসিম আরও জানান, মঙ্গলবার রাত ১১টা ৩ মিনিটে মিরপুর বেড়িবাঁধের দ্বীপনগর এলাকায় শুকতারা পরিবহনের একটি বাসে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে কল্যাণপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট রাত ১১টা ১৫ মিনিটে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।

উল্লেখ্য, আজ মঙ্গলবার  বুধবার থেকে শুরু হচ্ছে পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ। এর আগে গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, হত্যা ও নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত ও তাদের শরিকরা। তারপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায়, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা। গত দুই দিন ১১ ও ১২ নভেম্বর চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ পালন করা হয়।

বিডি নিউজ পোষ্ট/সং-১৫/বিডি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button